ঢাকা,বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

চকরিয়া পহরচাঁদা আর্দশ পাঠাগারের উদোগে

 কিশোর গ্যাংয়ের উৎপাত বন্ধ এবং মাদকের বিরুদ্ধে মানববন্ধন

এম জিয়াবুল হক, চকরিয়া ::  জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ী প্রতিষ্ঠান, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় হতে রেজিস্ট্রেশন প্রাপ্ত সংগঠন চকরিয়া উপজেলার বরইতলীস্থ পহরচাঁদা আদর্শ পাঠাগার এর উদ্যোগে কিশোর গ্যাং, মাদক ব্যবসায়ী, মাদক সেবনকারী সহ বিভিন্ন অপরাধের বিরুদ্ধে সামাজিকভাবে গণ সচেতনতা সৃষ্টি করতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার ১১ জুলাই সকালে পহরচাঁদা কুতুববাজার স্টেশনে অনুষ্ঠিত মানববন্ধনে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সর্বস্থরের শৈণীপেশার নাগরিক এবং পহর চাঁদা আর্দশ পাঠাগারের কর্মকর্তা ও সদসবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক এবং কক্সবাজার জেলা পরিষদের সাবেক সদস্য লায়ন কমরউদ্দিন আহমদ। বিশেষ অতিথির বক্তব্য দেন বরইতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জালাল আহমেদ সিকদার। মানববন্ধনে প্রধান অতিথি লায়ন কমরউদ্দিন আহমদ বলেন, এলাকার সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হলে মাদক বিক্রি সেবন বন্ধ করতে হবে, সেইজন্য সমাজের প্রতিটি নাগরিককে এব্যাপারে সজাগ দৃষ্টি রাথতে হবে।

তিনি বলেন, মাদকের মতো আরেকটি ভয়ংকর ব্যাধী হলো কিশোর অপরাধ। পারিবারিক নৈতিক শিক্ষার অভাবে কিশোররা নানা ধরনের অপরাধে জড়িয়ে পড়ছে, তাদেরকে সুপথে ফেরাতে হলে সবার আগে মা বাবা তথা পরিবারকে দায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে। পাশাপাশি স্কুল কলেজ মাদরাসার শিক্ষক মন্ডলীসহ সবাইকে কিশোর শিক্ষার্থীদের প্রতি নজর রাখতে হবে, তাদেরকে নৈতিক শিক্ষার প্রতি ধাবিত করে অপরাধমূলক কাজ থেকে বিরত থাকতে সুপরামর্শ দিতে হবে।

লায়ন কমরউদ্দিন আহমদ বলেন, সমাজের প্রতিটি নাগরিক নিজের অবস্থান থেকে মাদক ও কিশোর গ্যাংয়ের উৎপাত বন্ধ করতে একহয়ে কাজ করলে সামাজিক নিরাপত্তা সুরক্ষিত থাকবে, আশাকরি সবাই সকল ধরনের অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে স্বোচ্চার থাকবেন।

পাঠকের মতামত: